সংবাদ শিরোনাম :
তামিমের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

তামিমের সেঞ্চুরিতে বড় সংগ্রহের পথে বাংলাদেশ

lokaloy24.com

তামিমের দুর্দান্ত ব্যাটিংয়ের ওপর ভর করে বড় সংগ্রহ গড়ার আশা জাগাচ্ছে বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে রানের পাহাড় গড়ে জিম্বাবুয়েকে দুমড়ে মুচড়ে জয় ছিনিয়ে নেয় বাংলাদেশ। সেই ম্যাচে ব্যাট হাতে সেঞ্চুরি করেন লিটন দাস। আজ এই তরুণ ব্যাটসম্যান জ্বলে না উঠলেও জ্বলে উঠেছেন তামিম ইকবাল।

একদিনের আন্তর্জাতিক ম্যাচে ক্যারিয়ারের ১২তম সেঞ্চুরির সুবাদে ৭ হাজার রানের মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশের হার্ড হিটার ব্যাটসম্যান তামিম ইকবাল। দীর্ঘদিন ধরে রান খরায় থাকা তামিম ইকবাল সমালোচকদের জবাব দিয়ে আবার নিজের চিরচেনা রূপে ফিরলেন। নিজের ২০৬তম ম্যাচ খেলার মাধ্যমে ১২টি সেঞ্চুরি ও ৪৭টি অর্ধশতক পূর্ণ করেন তিনি। সেই সঙ্গে বাংলাদেশের ক্রিকেটারদের মধ্যে সর্বোচ্চ সেঞ্চুরির রেকর্ডটিও এখন তামিমের ঝুলিতে।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে সিরিজের দ্বিতীয় ওয়ানডেতে জিম্বাবুয়ের বিপক্ষে টস জিতে আজও গত ম্যাচের মতো ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছেন মাশরাফি বিন মুর্তজা। ইনিংসের শুরুতে দুর্দান্ত স্টকে চার মেরে লিটন দাস আজও ভালো সংগ্রহের আশা জাগায়। কিন্তু ম্যাচের ষষ্ঠ ওভারে তামিমের সঙ্গে ভুল বোঝাবুঝির কারণে রান আউট হয়ে মাঠ ছাড়েন তিনি। এরপর শান্তর সঙ্গে ভালো জুটি গড়ার আশা জাগিয়ে আরো একবার তামিমকে ভুল বুঝে রান আউটের ফাঁদে পড়েন শান্ত। ৬৫ রানে ২ উইকেট হারানো বাংলাদেশকে এরপর ৮৭ রানের এক জুটি উপহার দেন তামিম-মুশফিক। নির্ভরযোগ্য এই দুই ব্যাটসম্যানের কল্যাণে বড় সংগ্রহের আশা দেখে বাংলাদেশ। মাধেভেরের বলে মুশফিকের আউটের পর মাহমুদুল্লাহকে সঙ্গে নিয়ে নিজের সেঞ্চুরি পূর্ণ করেন তামিম।

এই ম্যাচ জিতলে এক ম্যাচ হাতে রেখে সিরিজ নিশ্চিত করবে বাংলাদেশ। মুশফিকের জন্য অবশ্য এই ম্যাচটির বিশেষত্ব একটু অন্যরকম। কারণ এই ম্যাচ জিতলে মুশফিক নিজেই পাবেন শততম জয়ের স্বাদ।

শেয়ার করুন

Leave a Reply

Your email address will not be published.

কপিরাইট © 2017 Lokaloy24
Desing & Developed BY ThemesBazar.Com